| |
               

মূল পাতা জাতীয় প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার শোক


প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার শোক


রহমত নিউজ     02 November, 2023     09:55 PM    


যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি ও মুহিউস সুন্নাহ মাওলানা শাহ আবরারুল হক হারদুয়ী রাহমাতুল্লাহি আলাইহির খলীফা, প্রফেসর হযরত খ্যাত প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমানের (৮৫) ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী।

আজ (২ নভেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যায় সংস্থার প্রচার সম্পাদক মাওলানা নোমান তাফহীম স্বাক্ষরিত এক শোকবার্তায় তিনি এ শোক জানান। এর আগে, আজ দুপুর ৩টা ২০ মিনিটের দিকে ঢাকার ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমান ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য ছাত্র,ভক্ত ও মুরিদ রেখে গেছেন। আজ রাত দশটায় উত্তরা ৩ নম্বর সেক্টর ফ্রেন্ডস ক্লাব মাঠে জানাজা নামাজ শেষে  ১২নং সেক্টর কবরস্তানে তাকে দাফন করা হবে। এদিকে বাদ মাগরিব লালবাগস্থ মাদরাসা উম্মুল কুরা লি-উলূমিল কোরআনে প্রফেসর হযরতের মাগফেরাত কামনায় মাদরাসার সকল ছাত্র-শিক্ষক মিলে দোয়া করা হয়। 

শায়খ সাদ সাইফুল্লাহ মাদানী বলেন, প্রফেসর হামিদুর রহমান ছিলেন সুন্নতে নববী এবং আকাবির আসলাফের পুর্ণাঙ্গ অনুসারী। দাওয়াতুল হকের কাজে তিনি ছিলেন নিবেদিত প্রাণ। দেশ-বিদেশে তিনি সুন্নতের নববীর সুবাস ছড়িয়ে গেছেন। সারা দেশে অসংখ্য মক্তব মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। আল্লাহ তাআলা তার নিমাল বদল দান করেন। প্রফেসর হামিদুর রহমান একজন দুনিয়াবিমুখ মানুষ ছিলেন। ইসলাহী মজলিসগুলোতে তিনি অসুস্থ অবস্থাতেও উপস্থিত থাকতেন। আল্লাহ তাকে জান্নাতের আ’লা মাক্বাম দান করুন। হযরতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। আল্লাহ তাআলা তাঁর পরিবার ও আপনজনকে সবরে জামিল দান করুন।